আমার মরা গাঙে ঢেউ ছিলো না, আধ-ভেজা খোলা পাড় গুলোয়- আবছা কোন নাম ছিলো না কখনোই। পাশের বাতাবি নেবুর গাছটি কেমন করে যেন ঝুঁকে থাকতো অবুঝ ভালোবাসায়। আমি ধলপ্রহর থেকে ইঞ্জিনের ঘট-ঘট-ঘট শব্দে ঘুম ভেঙে মাথা তুলি- হঠাৎই কোন এক অস্পর্শিত হাসিমুখ সতেজ আবেগে জোড়ানো কুয়াশায়- আসে, এক সকালে আমার ঘুম ঘুম চোখ ছুঁয়ে, সাথে নিয়ে একফালি রোদ- আমায় উষ্ণতায় জড়ায় বুকে।
তাই, ভেজা সুখ গুলো, হিমেল হাওয়ায় ভর করে উড়ে যায় মনের অলিন্দে, ডানায়। আটকে থাকা বাসি রোদ গুলো আমার রঙ মেশানো মনের দেয়ালে করে ছোটাছুটি। সব ইচ্ছেরা জেগে ওঠে- স্বপ্ন বোনে প্রবল উত্তাপে।
এবার, সেই হাসিমুখ আমার ক্লান্ত চুলে আমার শূন্য বেলায়- একাকী কোন এক চোরা মনের আদর বোনে ছোয়ায়, কখনো গোপনে কি এক নাটক জমায়- আমি তাই স্বপ্ন বুনি চাদরে চাদরে আমার ভাঙ্গা ঘরে আলো জ্বালি, পথে পথে চেনা শীতল হাওয়ায় জ্বালি আগমনীর নিয়ন বাতি।
আমি সেই হাসিমুখের হাত ধরে নিমেষেই পা ফেলি শিশিরে আমাদের অচেনা হারানো পথে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রজ্ঞা মৌসুমী
সোনার কাঠি-রূপোর কাঠির ছোঁয়ায় কবিতাও জেগে উঠলো দেখি। উপমা, আবেগ, শব্দের বুনন খুব সুন্দর হয়েছে। 'বাসি রোদ' ভীষণ আনকমন লাগলো আমার কাছে। "বোনে ছোয়ায়" ঠিক বুঝলাম না। শেষে যে অস্পর্শিত হাসিমুখের হাত স্পর্শ করে হারিয়ে গেলো...মনটা ভরে গেলো। দীর্ঘজীবী হউক তাদের পথচলা
মনির খলজি
কবিতায় পান্ডিত্যের ছোঁয়া লক্ষনীয় .....ভাষা-শৈলী ও তার বিন্যাস অসাধারণ ! "কোন এক চোরা মনের আদর বোনে ছোয়ায়,
কখনো গোপনে কি এক নাটক জমায়-" এক অদ্ভুত অনুভুতির ভাবনা সুন্দর লাগলো ...শুভকামনা রইল !
জুয়েল দেব
হাসিমুখের হাত ধরে পা ফেলে হারিয়ে গেলেন। আমাদের কী হবে ভাইজান? আপনার লেখায় অনেক শুভ্র ফুল ছড়িয়ে গেলাম। আর একটা কথা, এরকম কবিতা নিয়মিত দিলে কিন্তু আমাদের মত নাদান পাবলিকদের খবর আছে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।